Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের সক্ষমতা বৃদ্ধিতে প্রশিক্ষণ কর্মশালা
Details

তথ্যবিবরণী নম্বর-৬৪৮
কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের সক্ষমতা বৃদ্ধিতে প্রশিক্ষণ কর্মশালা
খুলনা, ০৩ অগ্রহায়ণ (১৮ নভেম্বর):
কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের সক্ষমতা বৃদ্ধিকল্পে দিনব্যাপী একটি প্রশিক্ষণ কর্মশালা আজ (সোমবার) খুলনা মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের মিলনায়তনে অনুষ্ঠিত হয়। আন্তর্জাতিক শ্রম সংস্থা আইএলও-এর স্কিল-২১ প্রকল্প ও খুলনা মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

সকালে কর্মশালার উদ্বোধন করেন খুলনা মহিলা পলিকেটনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ কাজী নেয়ামুল শাহিন। অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন আইএলও’র কনসালটেন্ট হরিপদ দাস। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের একাডেমিক ইনচার্জ নূর জাহান আক্তার ও প্রকল্পের সমন্বয়ক সমীর কুমার দাশ।

কর্মশালায় জাতীয় দক্ষতা উন্নয়ন নীতি-২০১১সহ একাধিক সেশন পরিচালিত হয়। দিন্যবাপী এই কর্মশালায় খুলনার বিভিন্ন কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা ও সাংবাদিকরা অংশ নেন।

উদ্বোধনকালে বক্তারা বলেন, বাংলাদেশে বহু শিক্ষিত বেকার থাকলেও দক্ষ জনশক্তির অভাব রয়েছে। যার ফলে দেশি ও বিদেশি প্রতিষ্ঠানে অনেক সুযোগ থাকলেও তারা নিয়োগ পাচ্ছে না। তাই শ্রম বাজারের চাহিদা অনুযায়ী দক্ষ জনবল তৈরিতে শিক্ষা প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট সরকারি-বেসরকারি কারিগরি প্রতিষ্ঠানগুলোকে তাদের সক্ষমতা বৃদ্ধিতে এগিয়ে আসার জন্য বক্তারা আহ্বান জানান।
=০০০=
জাভেদ/মিজান/২০১৯/১৪:৩০ ঘন্টা

Images
Attachments
Publish Date
18/11/2019
Archieve Date
24/11/2019