Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
খুলনায় এসডিজি চার এবং শিক্ষানীতি অর্জনে সেমিনার অনুষ্ঠিত
Details

তথ্যবিবরণী নম্বর-৬০২

খুলনায় এসডিজি চার এবং শিক্ষানীতি অর্জনে সেমিনার অনুষ্ঠিত

খুলনা, ১১ কার্তিক (২৬ অক্টোবর):

এসডিজি চার এবং জাতীয় শিক্ষানীতির আলোকে সরকারের নির্বাচনী ইশতেহারে বর্ণিত অভীষ্ট লক্ষ্যসমূহ অর্জনে শিক্ষা ক্যাডারের করণীয় শীর্ষক সেমিনার আজ দুপুরে খুলনা সরকারি মহিলা কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। বিসিএস সাধারণ শিক্ষা সমিতি খুলনা অঞ্চল এই অনুষ্ঠানের আয়োজন করে।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ঢাকার পরিচালক (কলেজ ও প্রশাসন) প্রফেসর মোঃ শাহেদুল খবির চৌধুরী।

প্রধান অতিথি বলেন, শিক্ষকরা হচ্ছে মানুষ গড়ার কারিগর। শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদের আগে এগিয়ে আসতে হবে। সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। শিক্ষার উন্নয়ন ও নারীর ক্ষমতায়নে বাংলাদেশ আজ বিশ্বপরিমন্ডলে অনুসরণীয় মডেল। সরকার দেশের সকল শিক্ষার্থীকে মানসম্মত শিক্ষা প্রদানে বদ্ধপরিকর। বঙ্গবন্ধুর শিক্ষা ও আদর্শ থেকে অনুপ্রেরণা নিয়ে দেশের উন্নয়নে কাজ করতে হবে। বাংলার মানুষের মুক্তিই ছিল জাতির পিতার জীবনের মূল লক্ষ্য ও আদর্শ।

খুলনা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর টিএম জাকির হোসেনের সভাপতিত্বে সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সরকারি বিএল কলেজের অধ্যক্ষ প্রফেসর কেএম আলমগীর, পিসি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ শাকিলুর রহমান, কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আজমল গনি, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এসএম আজমল হোসেন, ঝিনাইদহ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অনুতোষ কুমার প্রমুখ। স্বাগত বক্তৃতা করেন খুলনা সরকারি মহিলা কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক খান আহমেদুল কবির (চাইনিজ)। এসডিজি বিষয়ের ওপর ধারণাপত্র উপস্থাপন করেন কলেজ পরিদর্শক কেএম রাব্বানী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রফেসর শংকর কুমার মল্লিক।

সেমিনারে খুলনা অঞ্চলের বিভিন্ন সরকারি কলেজের প্রায় সাড়ে চারশত অধ্যক্ষ, উপাধ্যক্ষ, অধ্যাপক, শিক্ষক ও কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

=০০০=
সুলতান/২০১৯/১৬:১৫ ঘন্টা

Images
Attachments
Publish Date
26/10/2019
Archieve Date
28/10/2019