Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
পরিবারকল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা
Details

তথ্যবিবরণী নম্বর-৬৭৫
পরিবারকল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা

খুলনা, ১৯ অগ্রহায়ণ (০৩ ডিসেম্বর):

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উদ্যোগে আগামী ৭ থেকে ১২ ডিসেম্বর পরিবারকল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ-২০১৯ সুষ্ঠুভাবে পালনের লক্ষ্যে খুলনা বিভাগীয় এ্যাডভোকেসি সভা আজ (মঙ্গলবার) দুপুরে খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) সুবাস চন্দ্র সাহার সভাপতিত্বে বিভাগীয় কমিশনারের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় জানানো হয়, ‘পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি, কৈশোরকালীন মাতৃত্ব রোধ করি’ এই প্রতিপাদ্য নিয়ে আসন্ন পরিবারকল্যাণ সেবা ও প্রচার সপ্তাহে প্রতিদিন বিভাগ, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে পরিবার পরিকল্পনার অস্থায়ী, দীর্ঘমেয়াদী ও স্থায়ী পদ্ধতি বিষয়ে বিশেষ ক্যাম্পের আয়োজন করা হবে। একই সাথে কিশোর-কিশোরী সেবাবৃদ্ধি ও উপযুক্ত কাউন্সেলিং এর আয়োজন অব্যাহত থাকবে। প্রতিষ্ঠানিক ডেলিভারি, প্রসবকালীন ও প্রসব পরবর্তী সেবার ওপর গুরুত্ব দেওয়া হবে। পাশাপাশি এ সপ্তাহ চলাকালীন স্কুল ভিত্তিক কিশোর-কিশোরী কাউন্সেলিং, উঠান বৈঠক, মা সমাবেশ ও মাইকিং এর মাধ্যমে সচেতনতামূলক প্রচার চলবে। প্রচারণার ক্ষেত্রে পিছিয়ে পড়া জনপদ, আশ্রয়ণ, আবাসন, গুচ্ছগ্রাম ও সিটি কর্পোরেশন এলাকার বস্তিসমূহ অগ্রাধিকার পাবে।

এ্যাডভোকেসি সভায় পরিবার পরিকল্পনা অধিদপ্তরের খুলনা বিভাগীয় পরিচালক মোঃ শরিফুল ইসলাম, স্বাস্থ্য বিভাগের উপপরিচালক ডাঃ সৈয়দ জাহাঙ্গীর হোসেনসহ খুলনা বিভাগের বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীরা অংশ নেন।

=০০০=
আতিক/সুলতান/২০১৯/১৫:০০ ঘন্টা

Images
Attachments
Publish Date
03/12/2019
Archieve Date
07/12/2019