Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
খুলনায় জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস পালিত
Details

তথ্যবিবরণী নম্বর-২৪২

খুলনায় জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস পালিত

খুলনা, বৈশাখ ১৫ (এপ্রিল ২৮):

অন্যান্য স্থানের মতো আজ (রবিবার) খুলনায় জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস পালিত হয়। দিবসটি পালন উপলক্ষে সকালে খুলনা অফিসার্স ক্লাবে আলোচনা সভা অনুুষ্ঠিত হয়। দিবসের এবারের প্রতিপাদ্য ‘নিরাপদ কর্মপরিবেশ, টেকসই উন্নয়নের পথে বাংলাদেশ’। খুলনা কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এ অনুষ্ঠানের আয়োজন করে।

অতিথিরা বলেন, কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষা প্রতিটি শ্রমিকের আইনগত অধিকার। নিজের স্বাস্থ্য সুরক্ষা নিজেরই নিশ্চিত করতে হবে। সরকার দেশের সকল শ্রমজীবী মানুষের পেশাগত স্বাস্থ্য ও সুরক্ষা নিশ্চিত করতে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে। এজন্য সরকারের পাশাপাশি শ্রমিক ও মালিকসহ সকলকে এগিয়ে আসতে হবে। কর্মক্ষেত্রে শ্রমিকদের স্বাস্থ্য সেইফটি নিশ্চিত করা গেলে মালিক ও শ্রমিক উভয় পক্ষই লাভবান হবেন এবং দেশ আরো এগিয়ে যাবে। বক্তারা আরও বলেন, মালিক ও শ্রমিকের মধ্যে সুসম্পর্ক বজায় রাখা জরুরি। শ্রমিকদের জন্য নিরাপদ এবং স্বাস্থ্যকর কর্মপরিবেশ গড়ে তুলতে সচেতনতা বেশি জরুরি।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন খুলনা শ্রম অধিদপ্তরের পরিচালক মোঃ মিজানুর রহমান, আঞ্চলিক তথ্য অফিস পিআইডির উপপ্রধান তথ্য অফিসর ম. জাভেদ ইকবাল, বিএফএফই’র সহসভাপতি শেখ মোঃ আব্দুল বাকী এবং জেলা শ্রমিকলীগের সভাপতি বিএম জাফর। খুলনা কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের উপমহাপরিদর্শক মোঃ আরিফুল ইসলাম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

এর আগে খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন নগরীর শহিদ হাদিস পার্কে বেলুন উড়িয়ে দিনের কর্মসূচির উদ্বোধন করেন। পরে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অফিসার্স ক্লাবে প্রাঙ্গণে এসে শেষ হয়। র‌্যালিতে সরকারি দপ্তরের কর্মকর্তা, শ্রমিক, বিভিন্ন কলকারখানার মালিক প্রতিনিধি, সেফটি কমিটির সদস্যসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করে।

=০০০=
সুলতান/২০১৯/১১:৩০ ঘন্টা

Images
Attachments
Publish Date
28/04/2019
Archieve Date
30/04/2019