Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
খুলনায় বিশ্ব মান দিবস পালিত
Details

তথ্যবিবরণী নম্বর-৫৭৫
খুলনায় বিশ্ব মান দিবস পালিত
খুলনা, ২৯ আশ্বিন (১৪ অক্টোবর) :
বিশ্ব মান দিবস উপলক্ষে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) খুলনার আয়োজনে এক আলোচনা অনুষ্ঠান আজ (সোমবার) সকালে বিএসটিআই মিলনায়তনে অনুষ্ঠিত হয়। দিবসটির এবারের প্রতিপাদ্য “ভিডিও মান বৈশ্বিক সম্প্রীতির বন্ধন”। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নিশ্চিন্ত কুমার পোদ্দার।

অনুষ্ঠানে প্রধান অতিথি অতিরিক্ত বিভাগীয় কমিশনার বলেন, প্রযুক্তির কল্যাণে পৃথিবীর মানুষ আজ অনেক কাছাকাছি। পৃথিবীটাই আমাদের ঠিকানা। তাই বিশ^ উপযোগী আন্তর্জাতিক মানসম্পন্ন পণ্যের উৎপাদন ও সরবরাহ নিশ্চিত করা প্রয়োজন। দ্বিতীয় বিশ^যুদ্ধোত্তর সময়ে এ লক্ষ্যেই আন্তর্জাতিক মান সংস্থা (আইএসও) তৈরি করা হয়। আইএসও যেমন বিশ^ব্যাপী আন্তর্জাতিক মানের পণ্যের সরবরাহ নিশ্চিতে কাজ করছে তেমনি বাংলাদেশের ক্ষেত্রে বিএসটিআই নিরন্তর কাজ করে চলেছে। বাংলাদেশের ন্যায় বৃহৎ জনসংখ্যার দেশে সকল সমস্যা অতিক্রম করেই মানসম্মত পণ্য, সেবা ও খাদ্যের সরবরাহ নিশ্চিত করতে হবে। মানব দেহের জন্য ক্ষতিকর পোল্ট্রি ফিড ব্যবহার বন্ধ করতে হবে। খাবার লবণে যথাযথ পরিমাণে আয়োডিন থাকতে হবে। ভেজাল পণ্য বিপণন করলে মানুষ কিডনিরোগ ও ক্যান্সারের ন্যায় মরন ব্যাধিতে আক্রান্ত হতে পারে। তাই নৈতিকতা নিয়ে ব্যবসা করতে হবে। দেশের কল্যাণ মানেই নিজের কল্যাণ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন অধ্যাপক ড. মহিউদ্দিন আহমাদ এবং খুলনা ক্যাবের সভাপতি অ্যাডভোকেট মোঃ এনায়েত আলি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা বিএসটিআই-এর পরিচালক মোঃ আব্দুল মান্নান। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন খুলনা বিএসটিআই-এর উপপরিচালক (রসায়ন) সওদাগর শামীম ফারুক।

এর আগে সকালে দিবসটি উপলক্ষে খুলনা বিএসটিআই প্রাঙ্গণ হতে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়।
=০০০=
আতিক/মিজান/২০১৯/১৫:১৫ ঘন্টা/

Images
Attachments
Publish Date
14/10/2019
Archieve Date
17/10/2019