Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে -শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী
Details

তথ্যবিবরণী নম্বর-৫৩৩

শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে
-শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী
খুলনা, ১৩ আশ্বিন (২৮ সেপ্টেম্বর):

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। এই প্রজন্মের শিক্ষার্থীরাই বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে উন্নত দেশের সারিতে দাঁড় করাবে। সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে।

তিনি আজ (শনিবার) দুপুরে খুলনা সরকারি মহিলা কলেজে বৃক্ষরোপণ, সাঁতার প্রশিক্ষণ ও নতুন বাসের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, মেধার লালন ছাড়া কোন দেশ সামনে এগিয়ে যেতে পারে না। তাই প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে মেধার লালন জরুরি। তিনি বলেন, সাঁতার শেখা একটি গুরুত্বপূর্ণ বিষয়। সকল শিক্ষার্থীকে সাঁতার শিখতে হবে। পরিবেশ সংরক্ষণ ও দারিদ্র বিমোচনে বৃক্ষরোপণ কোন বিকল্প নেই। সকল শিক্ষার্থীকে তিনটি করে গাছ রোপণ করতে হবে। জনগণের ব্যাপক অংশগ্রহণের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচিকে আরো জোরদার করতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক, সামাজিকসহ সকল ক্ষেত্রে দ্রুত এগিয়ে যাচ্ছে। সরকার সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে।

খুলনা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর টিএম জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মাঈনউদ্দিন হাসান, কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. সমীর রঞ্জন সরকার, শিক্ষক পরিষদের সম্পাদক খান আহমেদুল কবির (চাইনিজ), অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর মোঃ আব্দুল জব্বার, শিক্ষক তাপস কান্তি সমাদ্দারসহ কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে কেক কাটেন।

এর আগে প্রতিমন্ত্রী প্রায় ৪৩ লাখ টাকা ব্যয়ে কলেজের নতুন বাস, কলেজ চত্ত্বরে বৃক্ষরোপণ এবং পুকুরে সাঁতার প্রশিক্ষণের উদ্বোধন করেন।
=০০০=
সুলতান/২০১৯/১৫:০০ ঘন্টা/

Images
Attachments
Publish Date
28/09/2019
Archieve Date
03/10/2019