Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
ঘূর্ণিঝড় পূর্ববতী সতর্কীকরণ ও ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালার সমাপনী
Details

তথ্যবিবরণী নম্বর-৬০৪
ঘূর্ণিঝড় পূর্ববতী সতর্কীকরণ ও ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালার সমাপনী

খুলনা, ১৩ কার্তিক (২৮ অক্টোবর):

ঘূর্ণিঝড় পূর্ববর্তী সতর্কীকরণ ও ব্যবস্থাপনা কার্যক্রম উদ্বুদ্ধকরণ শীর্ষক দুই দিনব্যাপী কর্মশালার সমাপনী আজ (সোমবার) সন্ধ্যায় নগরীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি এ কর্মশালার আয়োজন করে।
অনুষ্ঠানে বক্তারা বলেন, ঘূর্ণিঝড় বা প্রাকৃতিক দুর্যোগের পূর্ব প্রস্তুতি যত পরিকল্পিত হবে দুর্যোগকালীন ক্ষয়ক্ষতি তত হ্রাস করা সম্ভব হবে। এজন্য স্বেচ্ছাসেবী বিভিন্ন সংগঠনগুলোকে সরকারি দপ্তরের সাথে সমন্বয় করে কাজ করা দরকার। এছাড়া তথ্য-প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে দুর্যোগ পূর্ব সংকেত এবং সচেতনতামূলক কার্যক্রম চালানোর ওপর বক্তারা গুরুত্বারোপ করেন।
খুলনা সিটি রেড ক্রিসেন্ট ইউনিটের সহ-সভাপতি হালিমা ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন খুলনা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সম্পাদক মকবুল হোসেন মিন্টু এবং খুলনা সিটি ইউনিটের সম্পাদক মল্লিক আবিদ হোসেন কবির। অনুষ্ঠানে স্বাগত জানান জার্মান রেড ক্রসের প্রকল্প সমন্বয়কারী মো. শাহাজান সাজু।
কর্মশালায় খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, পটুয়াখালী, বরগুনা, পিরোজপুরসহ উপকূলীয় অঞ্চলের ৫০জন রেড ক্রিসেন্ট সংশ্লিষ্ট কর্মকর্তা ও স্বেচ্ছাসেবক অংশ নেন।
=০০০=

Images
Attachments
Publish Date
28/10/2019
Archieve Date
31/10/2019