Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
শিল্প বিপ্লবের মাধ্যমে বাংলাদেশের ঘরে ঘরে কর্মসংস্থান সৃষ্টি করা হবে -গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী
Details

তথ্যবিবরণী নম্বর-৫৬৯

শিল্প বিপ্লবের মাধ্যমে বাংলাদেশের ঘরে ঘরে কর্মসংস্থান সৃষ্টি করা হবে
-গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী
খুলনা, ২৬ আশ্বিন (১১ অক্টোবর):

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, শিল্প বিপ্লবের মাধ্যমে বাংলাদেশের প্রতিটি পরিবারের জন্য কর্মসংস্থানের সৃষ্টি করা হবে। তিনি আজ (শুক্রবার) বিকেলে খুলনার তেলিগাতী ইউনিয়নে ওয়েভ জুট টেক্সটাইল মিলস্ লিমিটেড এর নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার শিল্পবান্ধব সরকার। বিএনপি-জামাত জোট সরকার একের পর এক মিল কলকারখানা বন্ধ করে হাজার হাজার মানুষকে কর্মচ্যুত করেছে। সেখানে আওয়ামী লীগ সরকার বন্ধ কারখানাগুলো চালু করার পাশাপাশি নতুন নতুন মিল কলকারখানা স্থাপন করছে। বেসরকারি বিনিয়োগকারীদের নানা ধরনের প্রনোদনা দিয়ে যাচ্ছে।

অনুষ্ঠানে মিল কর্তৃপক্ষ জানান, শতভাগ রপ্তানীমুখী এই কারখানায় বহুমুখী পাটজাত পণ্য প্রস্তুত করা হবে। কারখানাটি ২০২১ সালের উৎপাদনে যাবে। ফলে খুলনা এলাকায় প্রায় দেড় হাজার মানুষের কর্মসংস্থানের সৃষ্টি হবে। ওয়েভ জুট টেক্সটাইল মিলস্ কর্তৃপক্ষ এই অনুষ্ঠানের আয়োজন করেন।


ওয়েভ জুট টেক্সটাইল মিলস্ লিমিটেড এর চেয়ারম্যান সরদার আল-মাসুদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, জাতীয় গৃহায়ন কর্র্তৃপক্ষের চেয়ারম্যান মোঃ রাশিদুল ইসলাম, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আব্দুল মুকিম সরকার এবং ওয়েভ জুট টেক্সটাইল মিলস্ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সরদার আল-মামুন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বেগ লিয়াকত আলী, খানজাহান আলী থানা আওয়ামী লীগের সভাপতি শেখ আবিদ হোসেন, যোগিপোল ইউপির চেয়ারম্যান মোঃ আনিসুর রহমান, খালিশপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম বাশার, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইউসুফ আলী খলিফা প্রমুখ।

অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।

=০০০=
মঈন/সুলতান/২০১৯/১৮:০০ঘন্টা

Images
Attachments
Publish Date
11/10/2019
Archieve Date
14/10/2019