Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
খুলনায় জলবায়ু পরিবর্তন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
Details

তথ্যবিবরণী নম্বর-৬৪১
খুলনায় জলবায়ু পরিবর্তন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

খুলনা, কার্তিক-৩০ (নভেম্বর ১৪) :
কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার গঠনে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধি ও সচিবদের নিয়ে জলবায়ু পরিবর্তন ও এর প্রভাব অবহিতকরণ কর্মশালা আজ (বৃহস্পতিবার) সকালে খুলনার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়নে তৃণমূল পর্যায়ে গৃহীত প্রকল্পগুলোকে স্থানীয় চাহিদার ভিত্তিতে গ্রহণ করতে হবে। পরিবেশ সুরক্ষা ও কৃষি জমি সংরক্ষণে স্থানীয় জনপ্রতিনিধিদের অগ্রণী ভূমিকা রাখতে হবে। এসময় তিনি বলেন, গ্রামীণ বৈশিষ্ট্য বজায় রেখেই নাগরিক সুবিধা বৃদ্ধি করা হলো ‘আমার গ্রাম আমার শহর’ সৃষ্টি করা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ইশরাত জাহান। কর্মশালায় রিসোর্স পারসন ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান অনুষদের প্রফেসর দিলিপ দত্ত। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. জাহিদ পারভেজ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার প্রকল্পের খুলনা জেলা সমন্বয়ক মো: ইকবাল হাসান।

=০০০=
মিজান/২০১৯/১৬:০০ ঘন্টা/

Images
Attachments
Publish Date
14/11/2019
Archieve Date
18/11/2019