Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
বিশ্ব শিশু দিবসের সমাপনী ও পুরস্কার বিতরণ
Details

তথ্যবিবরণী নম্বর-৫৭৪
বিশ্ব শিশু দিবসের সমাপনী ও পুরস্কার বিতরণ

খুলনা, ২৯ আশ্বিন (১৪ অক্টোবর):

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের আলোচনা সভা, পুরস্কার বিতরণ, সমাপনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান আজ (সোমবার) দুপুরে খুলনা জেলা শিশু একাডেমি চত্ত্বরে অনুষ্ঠিত হয়। খুলনা জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর এবং শিশু সুরক্ষা জোটের সহযোগিতায় জেলা শিশু একাডেমি এই অনুষ্ঠানের আয়োজন করে।

অতিথিরা বলেন, পড়াশুনার পাশাপাশি পরিবার থেকেই শিশুদের মৌলিক শিক্ষা দিতে হবে। শিশুদের পরিপূর্ণ বিকাশের লক্ষ্যে মৌলিক অধিকার প্রদানের পাশাপাশি তাদের মধ্যে দেশপ্রেম ও মানবিক গুণাবলির উন্মেষ ঘটাতে হবে। শিশুদের অধিকার বাস্তবায়নে পিতামাতা, পরিবার ও সমাজের প্রত্যেকের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। তাঁরা বলেন, সরকার শিশুদের কল্যাণে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করছে। শিশুর উন্নয়নে সম্মিলিতভাবে কাজ করতে হবে। সন্তান কোথায় যায়, কী করে তা অভিভাবকদের খোঁজ নিতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নার্গিস ফাতেমা জামিন, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রাকিবুল হাসান, শিশু সুরক্ষা জোটের প্রতিনিধি মোঃ মাসুদুর রহমান, শিশু সাংবাদিক ইসরাত জাহান লোপা এবং সৌরভ কর। স্বাগত জানান জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আবুল আলম।

অনুষ্ঠানে প্রধান অতিথি বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

এর আগে একই স্থানে জেলা পর্যায়ে শিশু অধিকার পরিস্থিতি বিষয়ক শিশু সংলাপ অনুষ্ঠিত হয়। এতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান শিশুদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

=০০০=
সুলতান/২০১৯/১৩:৩০ ঘন্টা/

Images
Attachments
Publish Date
14/10/2019
Archieve Date
17/10/2019