Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
খুলনায় বিশ্ব পর্যটন দিবস পালিত
Details

তথ্যবিবরণী নম্বর-৫২৯
খুলনায় বিশ্ব পর্যটন দিবস পালিত

খুলনা, ১২ আশ্বিন (সেপ্টেম্বর ২৭):
‘ভবিষ্যতের উন্নয়নে, কাজের সুযোগ পর্যটনে’ এই প্রতিপাদ্য নিয়ে আজ (শুক্রবার) খুলনায় বিশ্ব পর্যটন দিবস পালিত হয়। এ উপলক্ষে সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। খুলনা জেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।

আলোচনা সভায় বক্তারা বলেন, খুলনা পর্যটনের এক অপার সম্ভাবনাময় অঞ্চল। এখানে বিশ্বঐতিহ্য সুন্দরবনের পাশাপাশি ষাটগম্বুজ মসজিদ, রবীন্দ্র স্মৃতিবিজড়িত দক্ষিণদিহিসহ আরো অনেক সম্ভাবনাময় স্থান রয়েছে। এছাড়াও রয়েছে বটিয়াঘাটা উপজেলায় নির্মাণাধীন শেখ রাসেল ইকো পার্ক। বাংলাদেশ পর্যটনের অফুরন্ত সম্ভাবনার একটি দেশ। কর্মসংস্থান সৃষ্টিসহ জাতীয় অর্থনীতিতে পর্যটনের গুরুত্বপূর্ণ অবদান রাখছে। সরকার পর্যটনখাতে দক্ষ জনশক্তি বৃদ্ধি এবং পর্যটন আকর্ষণীয় স্থানসমূহে আগত দেশি-বিদেশি পর্যটকদের জন্য পর্যাপ্ত সুযোগ সুবিধা নিশ্চিত করতে অত্যন্ত আন্তরিক।

সভায় সভাপতিত্ব করেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন খুলনা ট্যুর অপারেটর এ্যাসোসিয়েশন অব সুন্দরবনের আহবায়ক মোঃ মঈনুল ইসলাম জমাদ্দার। মূল প্রবন্ধ উপস্থাপন করেন সুন্দরবন পশ্চিম বন বিভাগের সহকারী বন সংরক্ষক মোঃ আবু সালেহ। সভায় ট্যুর অপারেটর, রেস্তোরা মালিক, এনজিও প্রতিনিধি, স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। দিবসটি উপলক্ষে অনুষ্ঠানে চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এর আগে শহিদ হাদিস পার্ক থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় এসে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

=০০০=
সুলতান/২০১৯/১০:৫০ ঘন্টা/

Images
Attachments
Publish Date
27/09/2019
Archieve Date
02/10/2019