Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত
Details

তথ্যবিবরণী নম্বর-৩১১
খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

খুলনা, ২৬ জ্যৈষ্ঠ (০৯ জুন):


খুলনা জেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা আজ (রবিবার) সকালে খুলনা জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। কমিটির উপদেষ্টা খুলনা-৬ আসনের সংসদ সদস্য মো. আকতারুজ্জামান সভায় উপস্থিত ছিলেন।

সভায় খাদ্যে ভেজাল প্রতিরোধ, মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধ, মিথ্যা মামলা প্রত্যাহার, অবৈধ দখল উচ্ছেদসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সংসদ সদস্য তাঁর বক্তৃতায় বলেন, খুলনা জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি অতীতের যে কোন সময়ের চেয়ে ভালো। তবে কিছু সংখ্যক স্বার্থান্বেষী দীর্ঘদিন যাবত কয়রা ও পাইকগাছা এলাকায় সরকারি জলমহালসহ নিরীহ জনগণের ঘের দখল করে রেখেছে। ফলে ঐ এলাকায় জমিজমা সংক্রান্ত বিরোধ ও হামলা মামলার সংখ্যা বাড়ছে। তিনি এসব দখলদারদের বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি নির্দেশনা প্রদান করেন।

পুলিশ সুপার এসএম শফিউল্লাহ বলেন, থানায় গিয়ে জিডি করা, পুলিশী ছাড়পত্র পাওয়াসহ অন্যান্য সেবা পেতে কোন ধরনের ভোগান্তির শিকার হলে সরাসরি পুলিশ সুপারকে জানাবেন। তাৎক্ষণিকভাবে দায়ী পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। এনসয় তিনি মহাসড়কে লাইসেন্স, ফিটনেস এবং রুট পামিট বিহীন কোন গাড়ী চলতে দেওয়া হবে না মর্মেও সতর্ক করেন।

সভাপতি মোহাম্মদ হেলাল হোসেন বলেন, ময়ুর নদসহ ২২টি খাল দখলমুক্ত করার কাজ খুব শীঘ্রই শুরু করা হবে। বিভিন্ন বিভাগের সমন্বয়ে গঠিত যৌথ কমিটি একাজ বাস্তবায়ন করবে।

সভায় সভাপতি মামলা জট কমাতে গ্রাম আদালতগুলোকে সক্রিয় করার জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের প্রতি আহবান জানান।

সভায় সিভিল সার্জন এস এম আব্দুর রাজ্জাক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, বিভিন্ন উপজেলা চেয়ারম্যান, ইউএনওসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

=০০০=
মঈন/সুলতান/২০১৯/১৩:০০ঘন্টা

Images
Attachments
Publish Date
09/06/2019
Archieve Date
11/06/2019