Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
খুলনা নিউজপ্রিন্ট মিলস এর জায়গায় টিএসপি সার কারখানা নির্মাণের উদ্যোগ নেওয়া হবে -শিল্প প্রতিমন্ত্রী
Details

তথ্যবিবরণী নম্বর-৬৯০
খুলনা নিউজপ্রিন্ট মিলস এর জায়গায় টিএসপি সার কারখানা নির্মাণের উদ্যোগ নেওয়া হবে
-শিল্প প্রতিমন্ত্রী
খুলনা, ২৩ অগ্রহায়ণ (০৮ ডিসেম্বর):

দীর্ঘদিন যাবৎ বন্ধ থাকা খুলনা নিউজপ্রিন্ট মিলস লিমিটেডের স্থানে টিএসপি সারকারখানা নির্মাণে উদ্যোগ গ্রহণের প্রতিশ্রুতি দিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। তিনি আজ (রবিবার) মিলটি পরিদর্শনের সময় খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকের প্রস্তাবের প্রেক্ষিতে এই আশ^াস দেন।
প্রতিমন্ত্রী এসময় বলেন, দেশে টিএসপি সারের ব্যাপক চাহিদা থাকা সত্ত্বেও কারখানা রয়েছে মাত্র একটি। অন্যদিকে শিল্পনগরী হিসেবে খুলনার একটি ঐতিহ্য রয়েছে। এখানে টিএসপি সারকারখানা নির্মিত হলে সেটি দেশের চাহিদা যেমন মিটাবে তেমনি এই এলাকার অনেক মানুষের কর্মসংস্থানও হবে।

এর আগে প্রতিমন্ত্রী খুলনার শিরোমনি সারের গোডাউন এবং রূপসা নদীর তীরে বিভিন্ন ঘাট পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি সার গ্রহণ, মজুদ, সরবরাহ ও বিতরণ ব্যবস্থা সম্পর্কে খোঁজখবর নেন। এসময় প্রতিমন্ত্রী খুলনাতে সারের পর্যাপ্ত মজুদ থাকায় সন্তোষ প্রকাশ করেন। একই সাথে সার সংরক্ষণ ব্যবস্থা বা অন্য কোন কারণে যেন সার অপচয় না হয় এবং কৃষকরা যেন সময়মতো সার হাতে পান তার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

খুলনার বিভিন্ন স্থান পরিদর্শনকালে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, বিসিআইসির চেয়ারম্যান মোঃ হাইয়ুল কাইয়ুম, পরিচালক (বাণিজ্যিক) মোঃ আমিনুল আহসানসহ বিসিআইসির উর্ধ্বতন কর্মকর্তারা প্রতিমন্ত্রীর সাথে ছিলেন।
=০০০=
মঈন/সুলতান/মিজান/২০১৯/১৬:৩০ঘন্টা

Images
Attachments
Publish Date
08/12/2019
Archieve Date
12/12/2019