Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির আগস্ট মাসের সভা
Details

তথ্যবিবরণী নম্বর-৫২

জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

খুলনা, ভাদ্র ০৮ (২৩ আগস্ট):

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির আগস্ট মাসের সভা আজ (বুধবার) দুপুরে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পুলক কুমার মন্ডলের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

সিভিল সার্জন ডাঃ মোঃ সবিজুর রহমান সভায় জানান, জেলায় ডেঙ্গু জ¦রের প্রাদুর্ভাব রয়েছে। এরোগ প্রতিরোধে এডিস মশার বংশবিস্তারের সুযোগ বন্ধ করতে হবে। খুলনায় সকল উপজেলা হাসপাতালে ডেঙ্গু শনাক্তে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা এবং চিকিৎসার ব্যবস্থা রয়েছে। ডেঙ্গুর বিস্তাররোধে জনসচেতনতার বিকল্প নেই।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) তানভীর আহমদ সভায় জানান, বিগত মাসে জেলা পুলিশের আওতাধীন এলাকায় মামলা হয়েছে দুইশত তিনটি যার মধ্যে একটি ডাকাতির মামলা ও দুইটি খুনের মামলা রয়েছে। এসময় জেলায় ৩৩ কেজি গাঁজা ও ৬০৮পিস ইয়াবা ট্যাবলেট আটক করা হয়েছে। গবাদি পশু চুরির ঘটনা প্রতিরোধে ব্যবস্থা নেয়া হচ্ছে। অনলাইন জুয়া বন্ধে পুলিশি তৎপরতার পাশাপাশি সামাজিক সচেতনতার গুরুত্ব অনেক।

দিঘলিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ মারুফুল ইসলাম সভায় জানান, দিঘলিয়া উপজেলার মানুষের যাতায়তের সুবিধার জন্য দৌলতপুর খেয়াঘাটটি পাশ^বর্তী সাবেক লঞ্চঘাটে স্থানান্তর করা প্রয়োজন। এ বিষয়ে স্থানীয় জনসাধারন ইতোমধ্যে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে মানববন্ধন করেছে।

সভাপতি তাঁর বক্তব্যে বলেন, জেলা শহরের পাশাপাশি উপজেলা পর্যায়েও ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার-পরিচ্ছন্নতা, লার্ভিসাইট স্প্রে ও জনসচেতনতা বৃদ্ধি করতে কাজ করতে হবে। জলাবদ্ধতা এড়াতে শোলমারি নদীর প্রবেশ মুখে স্লুইস গেটের পলি অপসারণের কাজ ত্বরান্তিত করা দরকার। বিভিন্ন দপ্তরের মাধ্যমে বাস্তবায়িত সরকারের উন্নয়ন প্রকল্পগুলোর সুফল সাধারণ জনগণের কাছে তুলে ধরা প্রয়োজন।

সভায় খুলনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেবেকা খান, সরকারি কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, ইউএনওসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

=০=
আতিক/মেহেদী/সুলতান/২০২৩/১৫: ৩০ঘন্টা/

Images
Attachments
Publish Date
23/08/2023
Archieve Date
08/11/2023